Delicious Potol Korma Recipe || সুস্বাদু পটল কোর্মা রেসিপি ||

potol korma recipe

Potol Korma Recipe: পটল খুব সহজলভ‍্য একটি সব্জি (potol vegetable), যা সব সময় বাজারে পাওয়া যায়। এর দামও খুব কম। পটল দিয়ে অনেক ধরণের পদ রান্না করা যায়। যেমন পটল চিংড়ি, দই পটল, পটল আলু তরকারি, পটল ভাজা ইত্যাদি। তবে এই সব একঘেঁয়ে পটলের পদ জিভে স্তর ফেলেছে। আর তাই জিভের স্বাদ বদলাতে এই চেনা সব্জি দিয়েই এক অচেনা রেসিপি শেয়ার করবো। এটি হলো পটলের কোর্মা রেসিপি (potol korma recipe)।

পটলের কোর্মা রেসিপি তৈরি করতে বেশি উপকরণ প্রয়োজন পড়ে না। হেঁসেলে থাকা অল্প উপকরণ দিয়েই বানিয়ে ফেলা যায় দুর্দান্ত এই রেসিপিটি। তাই দেরি না করে চলুন চটপট শিখে নিন পটলের কোর্মা রেসিপি (potol korma recipe)।

Read More: Updated Anadi Cabin Menu

পটল কোর্মা রেসিপির প্রধান প্রধান উপকরণ (Best potol korma recipe)

● পটল-১ কেজি।

● সরিষার তেল- ৭০ এমএল।

● পোস্ত- ১.৫ চা চামচ।

● কাজু বাদাম- ১৫টি।

● তেজপাতা- ২টি।

● মৌরি- ১ চা চামচ।

● গোটা জিরে- ১/২ চা চামচ।

● ছোট এলাচ- ৪টি।

● শুকনো লঙ্কা- ২টি।

● পিঁয়াজ- মাঝারি মাপের ৩টি।

● আদা বাটা- ১ চা চামচ।

● রসুন বাটা- ১ চা চামচ।

● কাঁচালঙ্কা কুঁচি- ২ চা চামচ।

● হলুদ গুঁড়ো- ১.৫ চা চামচ।

● কাশ্মীরি লঙ্কা গুঁড়ো- ১.৫ চা চামচ।

● ধনে গুঁড়ো- ১ চা চামচ।

● জিরে গুঁড়ো- ১/২ চা চামচ।

● টমেটো বাটা- ২ চা চামচ।

● চিনি- ১/২ চা চামচ।

● কসুরী মেথি- ১/২ চা চামচ।

● ঘি- ১ চা চামচ।

● ধনেপাতা কুঁচি- ১ চা চামচ।

● গরম মসলা- ১/২ চা চামচ।

● নুন- স্বাদ অনুসারে।

● জল- পরিমান মতো।

পটল কোর্মা বানানোর প্রনালী (potol recipe bengali style)

স্টেপ ১

পটল কোর্মা বানানোর (potol korma recipe) জন্য প্রথমেই যে কাজটি করতে হবে, একটি পাত্রে বা বাটিতে ১৫টি মতো কাজু বাদাম ও ১.৫ চা চামচ পোস্ত নিয়ে নিতে হবে। এবার কাজু ও পোস্তের মধ্যে কিছুটা জল দিয়ে ভিজিয়ে রাখুন। ১৫ মিনিট ভিজিয়ে রাখলেই যথেষ্ট। এগুলি ভেজানো হয়ে গেলে জল সহ কাজু ও পোস্ত মিক্সিতে নিয়ে নিন এবং ভালো করে একটি পেস্ট বানিয়ে নিন। বাড়িতে মিক্সি না থাকলে আপনি কাজু ও পোস্ত সিলেও বেটে নিতে পারেন। পেস্ট হয়ে গেলে একটি বাটিতে রেখে দিন। কখন ব্যবহার করতে হবে সেটা পরে বলছি।

এবার পটল কোর্মা বানানোর (potol korma recipe) জন্য তিনটি পিঁয়াজ নিয়ে খোসা ছাড়িয়ে একদম মিহি মিহি করে পিঁয়াজগুলি কেটে নিতে হবে। এ সময় ৩ থেকে ৪টি কাঁচা লঙ্কাও কুঁচি কুঁচি করে কেটে রাখবেন।

স্টেপ ২

এবার পটল কোর্মা বানানোর (potol korma recipe) জন্য আমরা নিয়ে নেব ১ কেজি পটল। পটলের সাইজগুলি মাঝারি রাখবেন। কারণ পটল কোর্মা (potol korma) তৈরি করতে গেলে পটল গোটা গোটা রাখতে হবে। শুধু পটলের গায়ের সবুজ খোসা ছাড়িয়ে নেবেন। তবে খোসা পুরো ছাড়বেন না। কিছুটা গায়ে লেগে থাকলে রান্নাও সুন্দর হয় এবং পটল খেতেও ভালো লাগে। পটলের দুই দিকের অংশও কিছুটা করে কেটে বাদ দেবেন। খোসা ছড়ানো হয়ে গেলে পটলগুলি একটি পাত্রে জল দিয়ে ভালো করে ধুয়ে নেবেন।

Read More: Tandoor house menu

স্টেপ ৩

এবার পটলগুলি ভেজে নেওয়ার পালা। এর জন্য গ্যাস অন করে একটি কড়াই বসিয়ে তাতে দিয়ে দিতে হবে ৫০ এমএল সাদা তেল। তেল গরম হয়ে গেলে কড়াইয়ের মধ্যে খোসা ছাড়িয়ে রাখা পটলগুলি দিয়ে দিতে হবে। এবার এর মধ্যে ১/২ চা চামচ হলুদ গুঁড়ো ও ১ চা চামচ নুন দিয়ে গ্যাসের আঁচ মাঝারি করে ভালো করে ভেজে নিতে হবে। ভাজার সময় পটল ধীরে ধীরে নাড়া ছাড়া করবেন, নয়তো পটল ভেঙে যেতে পারে। পটল ভাজা হয়ে গেল একটি পাত্রে পটল তুলে রাখুন।

স্টেপ ৪

এবার কড়াইয়ে থাকা অবশিষ্ট তেলের মধ্যে আরো ২০ এমএল তেল দিয়ে গরম করে নিতে হবে। তারপর কড়াইয়ে ফোড়ণ দিতে হবে। ফোড়ণের জন্য এখানে দিয়ে দিতে হবে ১ চা চামচ মৌরি, ২টি তেজপাতা, ১/২ চা চামচ জিরে, ৪টি ছোট এলাচ ও ২টি শুকনো লঙ্কা। এবার গ্যাসের আজ মাঝারি দেখে ফোড়ন ভালো করে ভেজে নিতে হবে।

স্টেপ ৫

যখন দেখবেন এ থেকে সুন্দর একটা গন্ধ আছে তখন কড়াইয়ের মধ্যে দিয়ে দিতে হবে আগে থেকে কুচি কুচি করে কেটে রাখা পেঁয়াজ। এরপর বাদামি করে পেঁয়াজ ভেজে নিতে হবে। এসময় গ্যাসের আঁচ হাই রাখবেন।

স্টেপ ৬

পেঁয়াজ বাদামি করে ভাজা হয়ে গেলে এবার এর মধ্যে দিয়ে দিতে হবে ১ চা চামচ আদা বাটা ও ১ চা চামচ রসুন বাটা। একই সাথে ঝালের জন্য দিয়ে দিতে হবে ২ চা চামচ কাঁচালঙ্কা। এবার ভালো করে নেড়ে ছেড়ে আদা রসুন ভেজে নিন।

স্টেপ ৭

আদা রসুন থেকে কাঁচা গন্ধ দূর হবে অর্থাৎ এটি ভালো করে ভাজা হয়ে গেলে এবার গ্যাসের ফ্লেম মাঝারি করে এর মধ্যে দিয়ে দিতে হবে কিছু মশলা। এর মধ্যে দেব ১.৫ চা চামচ কাশ্মীরি লঙ্কা গুঁড়ো, ১ চা চামচ হলুদ গুঁড়ো, ১ চা চামচ ধনে গুঁড়ো ও ১/২ চা চামচ জিরে গুঁড়ো। এবার গ্যাসের ফ্লেম কম করে দিয়ে বেশ কিছুক্ষণ ধরে মশলা ভেজে নিতে হবে।

Read More: D bapi biriyani barasat

স্টেপ ৮

যখন দেখবেন মসলা থেকে তেল ছেড়ে দিয়েছে, তখন এর মধ্যে দিয়ে দিতে হবে আগে থেকে বানিয়ে রাখা ২ চা চামচ টমেটো পেস্ট। এবার মসলার সঙ্গে টমেটো পেস্ট ভালো করে মিশিয়ে নিয়ে গ্যাসের ফ্লেম কম করে দিয়ে বেশ কিছুক্ষণ রান্না করে নিতে হবে। যতক্ষণ না টমেটোর কাঁচা গন্ধ চলে যায়, ততক্ষণ এটা কষে নিতে হবে। মসলা থেকে তেল ছাড়তে শুরু করলে বুঝবেন টমেটো ভালোভাবে রান্না হয়ে গেছে।

স্টেপ ৯

এবার আগে থেকে বানিয়ে রাখা কাজু-পোস্তের পেস্ট গ্রেভির মধ্যে দিয়ে দিতে হবে। তারপর গ্যাসের ফ্লেম কম রেখেই কমপক্ষে ৫ মিনিট কষিয়ে নিতে হবে।

স্টেপ ১০

৫ মিনিট পর দেখবেন মসলা থেকে অল্প তেল ছেড়েছে। এসময় গ্রেভির মধ্যে দিয়ে দিতে হবে পরিমান মতো জল। গ্রেভির পরিমান কেমন রাখবেন তার উপর জলের পরিমান নির্ভর করছে। জল দিয়ে গ্রেভি ভালো করে মিশিয়ে নিয়ে এর মধ্যে দিয়ে দিতে হবে আগে থেকে ভেজে রাখা পটল। পটলগুলি একবার নেড়ে নিয়ে এর মধ্যে ১/২ চা চামচ কসুরী মেথি পাতা দিয়ে দিন। এতে পটল কোর্মার স্বাদ আরো ভালো আসে।

স্টেপ ১১

এবার এর মধ্যে দিয়ে দেবেন ১/২ চা চামচ চিনি ও যদি নুনের প্রয়োজন হয় নুন। এবার একবার নেড়ে নিয়ে তারপর ঢাকা দিয়ে ১০ মিনিট মতো রান্না করলেই প্রস্তুত হয়ে যাবে গরম গরম পটলের কোর্মা।

সবশেষে একটি পাত্রে নামিয়ে নিন তাতে ১/২ চা চামচ গরম মসলা ও ১ চা চামচ ঘি ছড়িয়ে আরো ৫ মিনিট রেখে দিন। তারপরই পরিবেশন করুন সুস্বাদু এই পটলের পদটি (Authentic potol korma recipe)। ভাত, পোলাও, রুটি কিংবা পরোটার সঙ্গে জমিয়ে খেতে পারবেন পটল কোর্মা (potol korma recipe hebbars kitchen)। তাহলে দেরি না করে বাড়িতে বানিয়ে ফেলুন এই রেসিপিটি (portola recipe)। আর আজকের রেসিপি আপনাদের কেমন লাগলো, তা আমাদের কমেন্ট করে জানান।

Read More: Golbari menu

পটল কোর্মা বানানোর গুরুত্বপূর্ণ কিছু টিপস

● এখানে পটল কোর্মা বানানোর (potol korma recipe) জন্য আমরা পিঁয়াজ কুঁচি ব্যবহার করেছি। আপনারা চাইলে পেঁয়াজের পেস্টও ব্যবহার করতে পারেন।

● পটলের খোসা ছাড়ানোর সময় সর্বদা কিছুটা খোসা রেখে দেবেন। এতে করে পটল খুব নরম হয়ে যায় না।

● মনে রাখবেন, এই ধরণের রান্নাই পেঁয়াজ যখন দেবেন তখন সামান্য নুন তাতে ছড়িয়ে দেবেন। তাহলে পেঁয়াজ দ্রুত ভাজা হয়ে যায়। তবে বেরেস্তা বানানোর সময় ভুল করেও নুন ব্যবহার করবেন না।

● অনেকেই পটল কোর্মা বানাতে নারকেল কুঁচি ব্যবহার করেন। আপনিও চাইলে নারকেল কুড়ো দিয়ে পটল কোর্মা (potol recipe with coconut) বানাতে পারেন।

Read More: Dada boudi biryani barrackpore menu

FAQ on Potol Korma Recipe

How to make potol korma?

উত্তর- পেঁয়াজ বাটা, টমেটো বাটা, কাজু বাদাম বাটা ও কিছু গুঁড়ো মশলা যোগে একটি গ্রেভি প্রস্তুত করে, তার মধ্যে ভাজা পটল দিয়ে কিছুক্ষণ নেড়ে চেড়ে নিলেই প্রস্তুত হয়ে যাবে পটল কোর্মা।

How to make potol bhaja?

উত্তর- পটলের খোসা ছাড়িয়ে ভালো করে ধুয়ে নুন হলুদ মাখিয়ে একটি কড়াইয়ের মধ্যে তেল গরম করে তাতে পটলগুলি দিয়ে হালকা নেড়ে নিলেই প্রস্তুত হয়ে যাবে পটল ভাজা।

What is the Malayalam of potal vegetables?

উত্তর- বিভিন্ন ভাষায় পটলকে বিভিন্ন নামে ডাকা হয়। বাংলায় যেমন পটল বলা হয়, মালায়ালামে এই সব্জিকে কাত্তু পাদাবালাম (Kattu Padavalam) বলা হয়।

potol korma recipe

Potol Korma

Potol Korma is a delectable dish for the Indians. It tastes the best when complimented with Tandoori Roti or some amount of Rice on plate.
Prep Time 20 minutes
Cook Time 17 minutes
Total Time 37 minutes
Course Main Course
Cuisine Bengali, Indian, North Indian
Servings 2 People

Ingredients
  

  • পটল-১ কেজি।
  • সরিষার তেল- ৭০ এমএল।
  • পোস্ত- ১.৫ চা চামচ।
  • কাজু বাদাম- ১৫টি।
  • তেজপাতা- ২টি।
  • মৌরি- ১ চা চামচ।
  • গোটা জিরে- ১/২ চা চামচ।
  • ছোট এলাচ- ৪টি।
  • শুকনো লঙ্কা- ২টি।
  • পিঁয়াজ- মাঝারি মাপের ৩টি।
  • আদা বাটা- ১ চা চামচ।
  • রসুন বাটা- ১ চা চামচ।
  • কাঁচালঙ্কা কুঁচি- ২ চা চামচ।
  • হলুদ গুঁড়ো- ১.৫ চা চামচ।
  • কাশ্মীরি লঙ্কা গুঁড়ো- ১.৫ চা চামচ।
  • ধনে গুঁড়ো- ১ চা চামচ।
  • জিরে গুঁড়ো- ১/২ চা চামচ।
  • টমেটো বাটা- ২ চা চামচ।
  • চিনি- ১/২ চা চামচ।
  • কসুরী মেথি- ১/২ চা চামচ।
  • ঘি- ১ চা চামচ।
  • ধনেপাতা কুঁচি- ১ চা চামচ।
  • গরম মসলা- ১/২ চা চামচ।
  • নুন- স্বাদ অনুসারে।
  • জল- পরিমান মতো।

Instructions
 

স্টেপ ১

  • পটল কোর্মা বানানোর (potol korma recipe) জন্য প্রথমেই যে কাজটি করতে হবে, একটি পাত্রে বা বাটিতে ১৫টি মতো কাজু বাদাম ও ১.৫ চা চামচ পোস্ত নিয়ে নিতে হবে। এবার কাজু ও পোস্তের মধ্যে কিছুটা জল দিয়ে ভিজিয়ে রাখুন। ১৫ মিনিট ভিজিয়ে রাখলেই যথেষ্ট।
    এগুলি ভেজানো হয়ে গেলে জল সহ কাজু ও পোস্ত মিক্সিতে নিয়ে নিন এবং ভালো করে একটি পেস্ট বানিয়ে নিন। বাড়িতে মিক্সি না থাকলে আপনি কাজু ও পোস্ত সিলেও বেটে নিতে পারেন। পেস্ট হয়ে গেলে একটি বাটিতে রেখে দিন। কখন ব্যবহার করতে হবে সেটা পরে বলছি।
  • এবার পটল কোর্মা বানানোর (potol korma recipe) জন্য তিনটি পিঁয়াজ নিয়ে খোসা ছাড়িয়ে একদম মিহি মিহি করে পিঁয়াজগুলি কেটে নিতে হবে। এ সময় ৩ থেকে ৪টি কাঁচা লঙ্কাও কুঁচি কুঁচি করে কেটে রাখবেন।

স্টেপ ২

  • এবার পটল কোর্মা বানানোর (potol korma recipe) জন্য আমরা নিয়ে নেব ১ কেজি পটল। পটলের সাইজগুলি মাঝারি রাখবেন। কারণ পটল কোর্মা (potol korma) তৈরি করতে গেলে পটল গোটা গোটা রাখতে হবে। শুধু পটলের গায়ের সবুজ খোসা ছাড়িয়ে নেবেন। তবে খোসা পুরো ছাড়বেন না।
    কিছুটা গায়ে লেগে থাকলে রান্নাও সুন্দর হয় এবং পটল খেতেও ভালো লাগে। পটলের দুই দিকের অংশও কিছুটা করে কেটে বাদ দেবেন। খোসা ছড়ানো হয়ে গেলে পটলগুলি একটি পাত্রে জল দিয়ে ভালো করে ধুয়ে নেবেন।

স্টেপ ৩

  • এবার পটলগুলি ভেজে নেওয়ার পালা। এর জন্য গ্যাস অন করে একটি কড়াই বসিয়ে তাতে দিয়ে দিতে হবে ৫০ এমএল সাদা তেল। তেল গরম হয়ে গেলে কড়াইয়ের মধ্যে খোসা ছাড়িয়ে রাখা পটলগুলি দিয়ে দিতে হবে।
    এবার এর মধ্যে ১/২ চা চামচ হলুদ গুঁড়ো ও ১ চা চামচ নুন দিয়ে গ্যাসের আঁচ মাঝারি করে ভালো করে ভেজে নিতে হবে। ভাজার সময় পটল ধীরে ধীরে নাড়া ছাড়া করবেন, নয়তো পটল ভেঙে যেতে পারে। পটল ভাজা হয়ে গেল একটি পাত্রে পটল তুলে রাখুন।

স্টেপ ৪

  • এবার কড়াইয়ে থাকা অবশিষ্ট তেলের মধ্যে আরো ২০ এমএল তেল দিয়ে গরম করে নিতে হবে। তারপর কড়াইয়ে ফোড়ণ দিতে হবে। ফোড়ণের জন্য এখানে দিয়ে দিতে হবে ১ চা চামচ মৌরি, ২টি তেজপাতা, ১/২ চা চামচ জিরে, ৪টি ছোট এলাচ ও ২টি শুকনো লঙ্কা। এবার গ্যাসের আজ মাঝারি দেখে ফোড়ন ভালো করে ভেজে নিতে হবে।

স্টেপ ৫

  • যখন দেখবেন এ থেকে সুন্দর একটা গন্ধ আছে তখন কড়াইয়ের মধ্যে দিয়ে দিতে হবে আগে থেকে কুচি কুচি করে কেটে রাখা পেঁয়াজ। এরপর বাদামি করে পেঁয়াজ ভেজে নিতে হবে। এসময় গ্যাসের আঁচ হাই রাখবেন।

স্টেপ ৬

  • পেঁয়াজ বাদামি করে ভাজা হয়ে গেলে এবার এর মধ্যে দিয়ে দিতে হবে ১ চা চামচ আদা বাটা ও ১ চা চামচ রসুন বাটা। একই সাথে ঝালের জন্য দিয়ে দিতে হবে ২ চা চামচ কাঁচালঙ্কা। এবার ভালো করে নেড়ে ছেড়ে আদা রসুন ভেজে নিন।

স্টেপ ৭

  • আদা রসুন থেকে কাঁচা গন্ধ দূর হবে অর্থাৎ এটি ভালো করে ভাজা হয়ে গেলে এবার গ্যাসের ফ্লেম মাঝারি করে এর মধ্যে দিয়ে দিতে হবে কিছু মশলা। এর মধ্যে দেব ১.৫ চা চামচ কাশ্মীরি লঙ্কা গুঁড়ো, ১ চা চামচ হলুদ গুঁড়ো, ১ চা চামচ ধনে গুঁড়ো ও ১/২ চা চামচ জিরে গুঁড়ো। এবার গ্যাসের ফ্লেম কম করে দিয়ে বেশ কিছুক্ষণ ধরে মশলা ভেজে নিতে হবে।

স্টেপ ৮

  • যখন দেখবেন মসলা থেকে তেল ছেড়ে দিয়েছে, তখন এর মধ্যে দিয়ে দিতে হবে আগে থেকে বানিয়ে রাখা ২ চা চামচ টমেটো পেস্ট। এবার মসলার সঙ্গে টমেটো পেস্ট ভালো করে মিশিয়ে নিয়ে গ্যাসের ফ্লেম কম করে দিয়ে বেশ কিছুক্ষণ রান্না করে নিতে হবে। যতক্ষণ না টমেটোর কাঁচা গন্ধ চলে যায়, ততক্ষণ এটা কষে নিতে হবে। মসলা থেকে তেল ছাড়তে শুরু করলে বুঝবেন টমেটো ভালোভাবে রান্না হয়ে গেছে।

স্টেপ ৯

  • এবার আগে থেকে বানিয়ে রাখা কাজু-পোস্তের পেস্ট গ্রেভির মধ্যে দিয়ে দিতে হবে। তারপর গ্যাসের ফ্লেম কম রেখেই কমপক্ষে ৫ মিনিট কষিয়ে নিতে হবে।

স্টেপ ১০

  • ৫ মিনিট পর দেখবেন মসলা থেকে অল্প তেল ছেড়েছে। এসময় গ্রেভির মধ্যে দিয়ে দিতে হবে পরিমান মতো জল। গ্রেভির পরিমান কেমন রাখবেন তার উপর জলের পরিমান নির্ভর করছে। জল দিয়ে গ্রেভি ভালো করে মিশিয়ে নিয়ে এর মধ্যে দিয়ে দিতে হবে আগে থেকে ভেজে রাখা পটল। পটলগুলি একবার নেড়ে নিয়ে এর মধ্যে ১/২ চা চামচ কসুরী মেথি পাতা দিয়ে দিন। এতে পটল কোর্মার স্বাদ আরো ভালো আসে।

স্টেপ ১১

  • এবার এর মধ্যে দিয়ে দেবেন ১/২ চা চামচ চিনি ও যদি নুনের প্রয়োজন হয় নুন। এবার একবার নেড়ে নিয়ে তারপর ঢাকা দিয়ে ১০ মিনিট মতো রান্না করলেই প্রস্তুত হয়ে যাবে গরম গরম পটলের কোর্মা।
  • সবশেষে একটি পাত্রে নামিয়ে নিন তাতে ১/২ চা চামচ গরম মসলা ও ১ চা চামচ ঘি ছড়িয়ে আরো ৫ মিনিট রেখে দিন। তারপরই পরিবেশন করুন সুস্বাদু এই পটলের পদটি (Authentic potol korma recipe)।
    ভাত, পোলাও, রুটি কিংবা পরোটার সঙ্গে জমিয়ে খেতে পারবেন পটল কোর্মা। তাহলে দেরি না করে বাড়িতে বানিয়ে ফেলুন এই রেসিপিটি (portola recipe)। আর আজকের রেসিপি আপনাদের কেমন লাগলো, তা আমাদের কমেন্ট করে জানান।

Notes

  • এখানে পটল কোর্মা বানানোর (potol korma recipe) জন্য আমরা পিঁয়াজ কুঁচি ব্যবহার করেছি। আপনারা চাইলে পেঁয়াজের পেস্টও ব্যবহার করতে পারেন।
 
  • পটলের খোসা ছাড়ানোর সময় সর্বদা কিছুটা খোসা রেখে দেবেন। এতে করে পটল খুব নরম হয়ে যায় না।
 
  • মনে রাখবেন, এই ধরণের রান্নাই পেঁয়াজ যখন দেবেন তখন সামান্য নুন তাতে ছড়িয়ে দেবেন। তাহলে পেঁয়াজ দ্রুত ভাজা হয়ে যায়। তবে বেরেস্তা বানানোর সময় ভুল করেও নুন ব্যবহার করবেন না।
 
  • অনেকেই পটল কোর্মা বানাতে নারকেল কুঁচি ব্যবহার করেন। আপনিও চাইলে নারকেল কুড়ো দিয়ে পটল কোর্মা (potol recipe with coconut) বানাতে পারেন।
Keyword Potol Korma

I am an Engineer by Profession but a blogger by Passion. Love to explore different food options and recipes and also love to share the same with you.

Leave a comment

Recipe Rating




Open chat
1
Scan the code
Welcome to FoodiePrice
Hello 👋
Can we help you?